আজ যে আকাশের মেঘ গুলো উড়ে যাচ্ছে ক্ষুব্ধ ষাঁড়ের মত । ঘাড়তেরা , বেয়াদব । একদিন এই সব সুপ্ত অপরাধীরা বাতাসের করুন আর্তি নিয়ে তোমার সামনে হাঁটু গেড়ে বসবে ! সুখের লেবাস খুলে তখন ওরা বিবস্র । ভঙ্গুর – অসহায় । তুমি দেখে নিও সেদিন অজস্র অশ্রুকণা চিক চিক করবে প্রায়শ্চিত্তের সৈকতে । লবণ দরিয়ার সে উত্তাল ঢেউ কিভাবে ভাসিয়ে নেয় অহংকারী সময় ... তুমি সাক্ষী থেকো !
আমি তো আটকাতে পারিনি সারস প্রহর নীল বেদনার বেনুনি বুনে গেছি শুধু অক্লান্ত অতঃপর তেলহীন কড়াইয়ে পুড়েছে দাউদাউ স্বপ্ন সালুন । মুখে আটকে থাকা দুঃস্বপ্ন লোকমা করেছি উদরস্থ জানি না হয়েছে কি তা স্বস্তির হজম । তবে আমি খুঁড়েছি পাঁজরে খরস্রোতা নদী শ্রাবণের দিনে নতুন সকালে । মুখে নিয়ে কিছু স্পর্শকাতর পবিত্র পাঠ । শুধু তোমার করুণা চেয়েছি তোমার সাহায্য চেয়েছি । আজ দেখো এসে গেছে আমার সেই কাঙ্ক্ষিত ... সুরের প্রহর । এসে গেছে তোমার করুণা ... তোমার ক্ষমা । হে মহীয়ান প্রভু আমার ! তাই তো সকল প্রশংসা শুধু তোমারই জন্য । জীবনের সব মরীচিকা পেছনে ফেলে তোমার জন্যই নতুন করে বেঁচে থাকা!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
প্রজ্ঞা মৌসুমী
আমি নিজে বোধহয় একটু ঘাড়তেরা। ঈশ্বর-ভক্তির থেকে ঈশ্বর-সমালোচনাতেই সময়... সে যাক, ব্যক্তিগত বিশ্বাস যেমনই হোক, কবিতার মাধুর্য, উপমা ভালো লেগেছে।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।